লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Sourav Ganguly: মোহনবাগান দিবসে মধ্যমণি ছিলেন মহারাজ, পেলেন ‘রত্ন’ মুকুট! সম্মান পেয়ে উচ্ছ্বসিত মহারাজ

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Sourav Ganguly: ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গলী (Sourav Ganguly) মুকুটে এক নয়া ‘রত্ন’ সংযোজিত হয়েছে। সোমবার (২৯ জুলাই) মোহনবাগান দিবস উপলক্ষ্যে ক্লাবের পক্ষ থেকে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই সৌরভকে এই বিশেষ সম্মান জানানো হয়েছে। সম্মান পেয়ে প্রাক্তন বিসিসিআই সভাপতি আবেগে ভাসতে শুরু করেন। তিনি বললেন, এই ক্লাবে আমি ৯ বছর খেলেছি। একটা সময় বাবার মেম্বারশিপ কার্ডে খেলাও দেখতে আসতাম। এই সম্মান পেয়ে খুব ভালো লাগছে।

প্রসঙ্গত, গোটা অনুষ্ঠানেই মধ্যমণি হয়ে থাকলেন ‘মহারাজ’। তাঁর হাতে মোহনবাগান রত্ন তুলে দেন ক্লাব সচিব দেবাশিস দত্ত (Debasis Dutta)। সৌরভ আরও যোগ করলেন, ‘ইতিপূর্বে অনেকেই এই সম্মানে ভূষিত হয়েছেন, আজ আমাকে এই পুরস্কার দেওয়া হল। আগামীদিনে অন্যরাও পাবেন। এই সম্মান অর্জন করতে পেরে আমি অত্যন্ত গর্বিত হয়েছি।

এই অনুষ্ঠানে সৌরভকে উত্তরীয় পরিয়ে সম্মান জানালেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas)।সৌরভ বললেন, মোহনবাগান ক্লাব নিয়ে খুব বেশি কথা বলার দরকার পড়ে না। শুধুমাত্র ভারতবর্ষই নয়, সারা পৃথিবীর মানুষ এই ক্লাবকে চেনে। ১৯১১ সালের ২৯ জুলাই মোহনবাগান ক্লাবের কাছে অবশ্যই একটি স্মরণীয় দিন।

মহারাজের কথা, খেলার মাঠ হলো একটা ইতিহাস তৈরির জায়গা। এই ক্লাবের অনেকেই আজকের অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন। মোহনবাগান ক্লাবের সাফল্যে তাঁরা নিজেদের গর্বিত মনে করবেন। ১৯১১ সালে মোহনবাগান ঐতিহাসিক জয়লাভ করেছিল। আর মানুষেরা সবসময় জয়টাই মনে রাখে, বাকি আর কিছু নয়।

WhatsApp Group Join Now
Sourav Ganguly
Sourav Ganguly

তবে মোহনবাগান রত্ন ছাড়াও আরও বেশ কয়েকটি পুরস্কার এই অনুষ্ঠানে দেওয়া হয়েছে। এই বছর প্রতুল চক্রবর্তী (Pratul Chakroborty)পুরস্কার অর্থাৎ সেরা রেফারির পুরস্কার পেলেন দিলীপ সেন ( Dilip Sen)। সেরা সমর্থক হলেন বাপি মাঝি (Bapi Majhi), অজয় পাসোয়ান (Ajay Paswan)। পাশাপাশি সেরা হকি খেলোয়াড়ের পুরস্কার তুলে দেওয়া হল সৌরভ পাশিমের ( Sourav pasmir) হাতে। অন্যদিকে, মতি নন্দী পুরস্কার অর্থাৎ সেরা সাংবাদিক হলেন দেবাশিস দত্ত। আর সেরা কার্যকর্তা অঞ্জন মিত্র (Anjan Mitra) পুরস্কার পেলেন সৌরভ পাল (Sourav Paul)।

আরও পড়ুন: New Rules: ১লা অগাস্ট থেকেই নতুন নিয়ম এবার গ্যাসের ও ব্যাঙ্কের সতর্ক করছে মানুষদের, কী বদল ঘটবে জেনে নিন আগে থেকেই!

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।