লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

LIC-র দুর্দান্ত স্কিম! মেয়াদ শেষে পাবেন লক্ষ লক্ষ টাকা, আজই বিনিয়োগ করুন এই স্কিমে

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

LIC Policy: ভবিষ্যতের জন্য আমরা প্রত্যেকের অর্থ সঞ্চয় করে রাখার চেষ্টা করি। সেই জন্য বিভিন্ন সরকারি ব্যাংক, পোস্ট অফিস এবং এলআইসির উপরেই মানুষের বেশি বিশ্বাস করেন। কারণ এই সমস্ত সংস্থা একেবারেই নির্ভরযোগ্য এবং কম ঝুঁকিপূর্ণ। আর এতে লাভের পরিমাণও রয়েছে। তাই মানুষজন অন্যান্য মিউচুয়াল ফান্ডের থেকে সরকারি সংস্থার উপরে আস্থা রাখে। আমাদের মধ্যে বেশিরভাগ মানুষই এলআইসি তে পলিসি করেন। এলআইসি তে অনেক রকমের পলিসি ব্যবস্থা রয়েছে। তাই আজকের প্রতিবেদনে আমরা আপনাদের সঙ্গে লাইফ ইন্সুরেন্স এর একটি পলিসি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

আজ আমরা আলোচনা করব এলআইসি( LIC) জীবন আনন্দ পলিসি সম্পর্কে। এই পলিসি সাধারণ মানুষের মধ্যে ব্যাপক জনপ্রিয়। এই পলিসি ম্যাচুরিটির পর ভালো লাভ করেন বিনিয়োগকারী। এই পলিসিতে প্রিমিয়াম সময়কাল এবং পলিসির মেয়াদ একই। এর অর্থ হল আপনি যতদিন পর্যন্ত পলিসিটি চালু রাখতে চান ততদিন পর্যন্ত আপনাকে অর্থ প্রদান করতে হবে। এই পলিসি তে প্রতিদিন আপনি ৪৫ টাকা বিনিয়োগ করলে ম্যাচুরিটি শেষে ২৫ লক্ষ টাকা হাতে পাবেন। আবার এলআইসির এই পলিসিতে দুই গুণ বোনাস পাওয়া যায়।

এছাড়াও এই পলিসির সময় ওই ব্যক্তি মারা গেলে মনোনীত ব্যক্তি পলিসিহোল্ডারকে ১২৫ শতাংশ সুবিধা দেওয়া হয়। আর এই পলিসি শেষ হওয়ার পরে যদি পলিসিহোল্ডার মারা যায় তবে বীমা কৃত অর্থের সমান পরিমাণ অর্থ পাবেন। এই পলিসিতে ন্যূনতম ১ লক্ষ টাকার বীমা পরিমাণ রয়েছে এবং সর্বাধিক বীমা পরিমাণের কোনও সীমা নেই।

এই পলিসিতে ৪ জন রাইডার রয়েছে যেমন নিউ টার্ম অ্যাসুরেন্স রাইডার, দুর্ঘটনাজনিত মৃত্যু ও প্রতিবন্ধী রাইডার, নিউ ক্রিটিক্যাল ইলনেস বেনিফিট রাইডার এবং অ্যাক্সিডেন্ট বেনিফিট রাইডার ইত্যাদি। এই প্ল্যান গুলো ৫ বছর, ১০ বছর এবং ১৫ বছরের জন্য আপনি নিতে পারবেন। এতে বিনিয়োগকারীরা কর ছাড়ের সুবিধা নিতে পারবেন।

WhatsApp Group Join Now

কোনো ব্যক্তি যদি ৩৫ বছর বয়সে ৫ লক্ষ টাকার বীমা পেয়ে থাকেন তাহলে ওই ব্যক্তির বার্ষিক প্রিমিয়াম হবে ১৬৩০০ টাকা। জমা করা প্রিমিয়াম মাসিক, ত্রৈমাসিক এবং অর্ধবার্ষিক হিসেবে প্রদান করা যেতে পারে। এর মধ্যে উক্ত সময়কালীন পলিসিতে মোট ৫.৭০ লক্ষ টাকা জমা দিতে হবে।

অর্থাৎ ওই ব্যাক্তি যদি প্রতি মাসে প্রায় ১৪০০ টাকা জমা দেয়, তাহলে মেয়াদপূর্তিতে পাবে ২৫ লক্ষ টাকা। এতে বেসিক বীমার পরিমাণ হবে ৫ লক্ষ টাকা। এ ছাড়া ৮.৬০ লক্ষ টাকা রিভিশনারি বোনাস এবং ১১.৫০ লক্ষ টাকার চূড়ান্ত অতিরিক্ত বোনাস দেওয়া হবে।

আরও পড়ুন: Today’s Gold Rate: বাজেটের পর থেকে হুরমুরিয়ে কমছে সোনার দাম! জেনে নিন আজ বুধবার কেমন রয়েছে সোনা রুপোর মূল্য

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।