লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

BSNL: জিওর পাল্টা মার? হাজার হাজার কোটি কামাচ্ছে বিএসএনএল! গ্রাহকদের লাভ হবে?

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

BSNL: বর্তমানে দেশের অন্যতম বৃহত্তম টেলিকম সংস্থা মুকেশ আম্বানির সংস্থা জিও (Jio)। অন্যদিকে ভারতের পিছিয়ে পড়া টেলিকম সংস্থাগুলির মধ্যে একটি বিএসএনএল (BSNL)। তবে এই চিত্র ছিল দিন কয়েক আগের। বর্তমানে কিন্তু বিএসএনএল গ্রাহক সংখ্যা দিনকে দিন বাড়ছে। বিশেষ করে জিও দাম বাড়িয়ে দেওয়ার পর থেকে অনেকেই নিজেদের সিম বিএসএনএল-এ পোর্ট করছেন।

আর এই সূত্র ধরে বিএসএনএল তার গ্রাহক সংখ্যা বাড়িয়ে দিয়েছে। একটি হিসেব সামনে এসেছে যেখানে দেখা যাচ্ছে, হাজার হাজার কোটি টাকা রোজগার করছে। আর সবচেয়ে বড় বিষয় হল এই কোটি টাকার সবচেয়ে বেশি দিতে হচ্ছে মুকেশ আম্বানির সংস্থা জিওকে।

জুলাই মাসের শুরু থেকে যে হারে ক্রমাগত বেড়েছে মোবাইল রিচার্জের দাম, তাতে ভারতের প্রথম সারির টেলিকম সংস্থাগুলির উপর আস্থা হারিয়েছে গ্রাহক। অনেকেই ঝুঁকেছে বিএসএনএল অনেকেই কম দামে পরিষেবা পেয়ে সন্তুষ্ট আবার অনেকে বলছেন, বিএসএনএল এর ইন্টারনেট সমস্যার কথা।

BSNL-এর ঘরে আসছে কোটি কোটি টাকা!

হিসেব বলছে, বিএসএনএল আর্থিক বছরে এক হাজার কোটি টাকার কাছাকাছি রোজগার করে। আর এই কোটি টাকার সিংহভাগ জিও থেকে আসে। বিএসএনএলের রোজগার সোর্স মূলত অন্যান্য বেসরকারি টেলিকম সংস্থাগুলিতে টাওয়ার লিজ দিয়ে। এদিকে দেখা যাচ্ছে, জিও বেশি পরিমাণ টাওয়ার বিএসএনএল এর থেকে লিজে নিয়েছে।

WhatsApp Group Join Now

একটি হিসে বলছে, এত সংখ্যক টাওয়ার লিজ দেওয়ার কারণে বিএসএনএল সংস্থাটি ২০১১ সালে ৩০.৭৩ কোটি টাকা রোজগার করেছিল। ২০২০ সাল নাগাদ টাকার পরিমাণ বেড়েছে ১০০০ কোটি টাকা। তাহলেই বুঝুন শুধুমাত্র গ্রাহকদের কানেকশন দেওয়া নয়, পাশাপাশি এই ভাবেও মোটা টাকা রোজগার করছে বিএসএনএল সংস্থা।

আরও পড়ুন: Today’s Gold Rate: মধ্যবিত্তের মুখে চওড়া হাসি! এক ধাক্কায় অনেকটাই কমল সোনার দাম, চলুন জেনে নেওয়া যাক

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।