লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Narendra Modi: মুখ্যমন্ত্রীদের জন্য প্রধানমন্ত্রীর কঠোর বার্তা! কেন্দ্রের প্রকল্প নিয়ে কোনও কেরামতি নয়

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Narendra Modi: আমাদের দেশে বিজেপি শাসিত রাজ্যের সকল মুখ্যমন্ত্রীদের নিয়ে সম্প্রতি বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। কয়েক মাস আগেই শেষ হয়েছে লোকসভা ভোটের নির্বাচন। ফলাফলের পর এই প্রথম রাজ্যভিত্তিক ফলাফলের পর্যালোচনা করা হয় বৈঠকে। আর এই পর্যালোচনা বৈঠকে সকল মুখ্যমন্ত্রীদের কড়া বার্তা জানিয়েছেন প্রধানমন্ত্রীর।

কেন্দ্রের সমস্ত প্রকল্প যাতে সম্পূর্ণভাবে কার্যকর হয়, তা নিশ্চিত করতে বলেছেন মুখ্যমন্ত্রীদের। একইসঙ্গে প্রধানমন্ত্রী সাফ জানিয়ে দিয়েছেন যে কেন্দ্রের প্রকল্পের মূল কাঠামোয় যেন কোনও রাজ্য পরিবর্তন না আনে। গত শনিবার থেকে শুরু হয়েছিল বিজেপির মুখ্যমন্ত্রী কাউন্সিলের এই বৈঠক। রবিবার দিন সেই বৈঠক সম্পূর্ণ হয়। বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

ওই বৈঠকে প্রধানমন্ত্রী বিজেপির মুখ্যমন্ত্রীদের জনগণ কে বলেছেন তারা যেন সাধারণ মানুষের কাছে কীভাবে আরও পৌঁছানো যায়, তা নিয়ে পরামর্শ দেন। সেই সঙ্গেই উল্লেখ করেন কেন্দ্রীয় প্রকল্পের কথা। সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে, প্রধানমন্ত্রী মোদী মুখ্যমন্ত্রীদের বলেছেন যে দেশের গরিব মানুষদের পরিষেবা দেওয়ার জন্য যাতে আরও বিভিন্ন প্রকল্প তৈরি করা হয়েছে।

সেই প্রকল্পে যেন রাজ্য সরকার কোনও রকমের পরিবর্তন না আনে। প্রধানমন্ত্রী মোদী জোর দিয়েছেন যে রাজ্যগুলি যেন কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পগুলির উপরে বিশেষ জোর দেয় যাতে তা সঠিকভাবে কার্যকর হতে পারে এবং সাধারণ মানুষ লাভবান হয়।

WhatsApp Group Join Now
Narendra Modi
Narendra Modi

অসাধু ব্যক্তিরা যাতে সরকারি প্রকল্পের সুবিধা না তোলে, তার জন্য বিজেপি কর্মীদের সাহায্য করার পরামর্শও দিয়েছেন। শুধু মুখ্যমন্ত্রীদের পরামর্শই নয়, উৎসাহও জুগিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। সূত্রের খবর, অন্যান্য রাজ্যের উন্নয়ন প্রকল্প, যেখানে বহু মানুষ উপকৃত হচ্ছেন, সেই ধরনের সুশাসন নীতিও গ্রহণ করার কথা বলেছেন প্রধানমন্ত্রী মোদী।

শনিবারই মুখ্যমন্ত্রীদের প্রধানমন্ত্রীর সামনে সাফল্যের খতিয়ান দিতে হয়। গদিতে থাকাকালীন রাজ্যে কী কী সাফল্য এসেছে, তার প্রেজেন্টেশন দিতে হয়। সূত্রের খবর, উত্তর প্রদেশ, অসম সহ ৫ রাজ্যের মুখ্যমন্ত্রী এই প্রেজেন্টেশন দিয়েছেন।

আরও পড়ুন: Kolkata Chicken Price: চিকেনপ্রেমীদের জন্য এবার সুসংবাদ! একলাফে ১০০ টাকারও বেশি দাম কমল চিকেনের

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।