লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

BSNL: অসম্ভবকে সম্ভব করে দেখালো BSNL, ১৫ দিনে বাড়লো 15 লক্ষ গ্রাহক

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

BSNL: সত্যি সময় কখন কার কেমন যাবে সেটা কেউই আগে থেকে বলতে পারেনা আজ আপনার সময় হয়তো খারাপ যাচ্ছে কিন্তু কে বলতে পারে দুদিন বাদে যে আপনার সময় ভালো যাবে না? ঠিক সেরকম একটি ঘটনা ঘটেছে দেশের অন্যতম সরকারি টেলিকম সংস্থা বিএসএনএলের সাথে। আপনার নিশ্চয়ই সকলেই জানেন রিচার্জ মূল্য বাড়িয়ে তোলার পর থেকেই জনপ্রিয়তা কমতে শুরু করেছে দেশের বেসরকারি টেলিকম কোম্পানি জিও, এয়ারটেল, ভোডাফোনের।

ধীরে ধীরে সকলের মনে আবারও নিজের জায়গা তৈরি করে নিচ্ছে হারিয়ে যাওয়া BSNL। হঠাৎ করে রিচার্জ মূল্য বাড়িয়ে তোলার ফলে প্রত্যেক মধ্যবিত্ত পরিবারের মানুষ বিপাকে পড়েছে। কিছুটা বাধ্য হয়েই BSNL সিম কিনতে শুরু করেছে মানুষজন। বিগত পাঁচ বছরে যেটা সম্ভব হয়নি গত ১৫ দিনে সেই অসম্ভব সম্ভব করেছে BSNL।

বর্তমানে সময় পাল্টেছে। জিও, এয়ারটেল, ভোডাফোনের মত বেসরকারি কোম্পানিগুলি নিজেদের রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে। আর সেই সাথেই গ্রাহকরা BSNL এর সিম কিনতে শুরু করেছেন। পাশাপাশি অনেকে BSNL এর সিমে পোর্ট করেছেন।

গত ৩রা জুলাই প্রায় ২৫% পর্যন্ত দাম বেড়ে গেছে মোবাইল রিচার্জের। যার ফলে মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের প্রতি মাসে এত দাম দিয়ে রিচার্জ করা সত্যিই কষ্টসাধ্য হয়ে পড়েছে সকলের জন্য। সেই জন্য তারা তাদের ফোন নাম্বার কে বিএসএনএল এ পোর্ট করিয়ে নিয়েছেন।

WhatsApp Group Join Now

BSNL এর ইন্টারনেট পরিষেবা, জিও এয়ারটেল এর মত উন্নত না হলেও বিভিন্ন জায়গায় BSNL ইতিমধ্যে তাদের 4g পরিষেবা পৌঁছে দেওয়ার চেষ্টা করছে। এছাড়া ভবিষ্যতে দেশের কোনায় কোনায় BSNL তাদের পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য কয়েক হাজার টাওয়ার বসাতে চলেছে খুব শীঘ্রই। যেখানে BSNL সিম সারাদিনে একটাও বিক্রি হত না সেখানে দাঁড়িয়ে প্রতিদিন কয়েক হাজার BSNL এর সিম বিক্রি হচ্ছে।

জুলাই মাসের প্রথম ১৫ দিনে ১৫ লক্ষ গ্রাহক বিএসএনএল-এ নাম নথিভুক্ত করার পাশাপাশি আশা করা হচ্ছে আগামী দিন কয়েকের মধ্যে তাদের গ্রাহক সংখ্যা আরো কয়েকগুণ বেড়ে যাবে। কারণ ইতিমধ্যে BSNL তাদের 4g পরিষেবা দেশের বিভিন্ন জায়গায় শুরু করে দিয়েছে। ২০২৪ সালের মধ্যে অধিকাংশ জায়গাতেই 4G পরিষেবা চালু হয়ে যাবে বলেও জানানো হয়েছে। সেই কারণে অসংখ্য গ্রাহক সস্তায় ভালো পরিষেবা পাওয়ার জন্য BSNL এর দিকে ঝুঁকছেন।

আরও পড়ুন: Viral Video: বন্ধ পড়াশুনা! ছাত্র-ছাত্রীদের দিয়ে হাওয়া করিয়ে নিশ্চিন্তে ঘুমাচ্ছেন শিক্ষিকা, ভাইরাল ভিডিও

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।