লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: নিম্নচাপের ফলে ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়, বৃষ্টি চলবে আগামী সপ্তাহ পর্যন্ত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Forecast: আলিপুর আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে সপ্তাহের শুরুতেই আবহাওয়া বদল হতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। কলকাতা সহ বাকি ১৩ টি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মৌসুমী অক্ষরেখা সক্রিয় রয়েছে। সেইসঙ্গে বঙ্গোপসাগরে একটি নিম্নচাপও তৈরি হয়েছে। সূত্রের খবর অনুযায়ী নিম্নচাপ ততটা জোরালো না হলেও বৃষ্টির পরিমাণ বাড়তে চলেছে বাংলায়।

সোমবার থেকেই দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ। মূলত মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকাতেই আগামী কয়েকদিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আলিপুর। শনিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে থাকা সুস্পষ্ট নিম্নচাপ রবিবার দুর্বল হয়ে ওড়িশার সম্বলপুরের উপর অবস্থান করছে। আর এই নিম্নচাপের ফলে চলবে বৃষ্টি (Weather Forecast)।

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা থাকছে কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

হলুদ সতর্কতা জারি করা হয়েছে কালিম্পং, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহতে। ভারী বৃষ্টির সতর্কতা জানি করা হয়েছে কালিম্পং এবং আলিপুরদুয়ারের কয়েকটি এলাকায়। সোমবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানে।

WhatsApp Group Join Now

উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহের একাধিক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম এ হলুদ সতর্কতা কথা জারি করা হয়েছ (Weather Forecast)।

বৃহস্পতিবার এবং শুক্রবার দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় অর্থাৎ কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

আরও পড়ুন: Subhasish Mukhopadhy: সন্তানের পিতা না হতে পারায় নেই আফসোস! পিতা হতে না পারার কারণ জানিয়ে যা বললেন অভিনেতা শুভাশিস

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।