লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Post Office MIS: আজই বিনিয়োগ করুন পোস্ট অফিসের এই ধামাকাদার স্কিমে! প্রতিমাসে মিলবে ৫৫৫০ টাকা; জানুন কীভাবে

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Office MIS: সকল মানুষই চায় তার পরিশ্রম করা অর্থ সংরক্ষিত রাখতে। যাতে তার এবং তার পরিবারের ভবিষ্যৎ সুরক্ষিত থাকে সেই দিকে বিশেষ খেয়াল রাখতে। তাইতো নিজের উপার্জন করা অর্থ সকলেই সুরক্ষিত জায়গায় যেমন ব্যাংক, এলআইসি এবং পোস্ট অফিসের মত বিশ্বাসী জায়গায় জমা করে।

আর ব্যাংক পোস্ট অফিস (Post Office) এবং এলআইসি বিভিন্ন সময় নানান ধরনের স্কিম নিয়ে হাজির হয় জনসাধারণের উদ্দেশ্যে। যাতে তাদের জমানো অর্থ খুব ভালো ভাবে তাদের কাছে ফেরত যায় তা দ্বিগুণ হয়। জনসাধারণের উদ্দেশ্যে আবারও এলআইসি একটি খুব ভালো স্কিম নিয়ে এসেছে যা সকলের মন জয় করে নেবে। এই স্কিমের নাম হল অফিস মান্থলি ইনকাম স্কিম।

পোস্ট অফিসের এই স্কিমে সিঙ্গেল অ্যাকাউন্টে ৯ লাখ টাকা ও যৌথ অ্যাকাউন্টে ১৫ লাখ টাকা পর্যন্ত জমা করা যেতে পারে। এই স্কিমে আপনি বিনিয়োগের মূল পরিমাণ ৫ বছরের মেয়াদপূর্তির পরে ফেরত পেয়ে যাবেন। মেয়াদ পূর্তির পর যদি আপনি আরো পাঁচ বছর বৃদ্ধি করতে চান সেটাও সম্ভব। প্রতি ৫ বছর পর মূল পরিমাণ নেওয়া বা স্কিম বাড়ানোর অপশনও দেওয়া যেতে পারে।

এই স্কিম (Post Office) থেকে প্রাপ্ত সুদ গ্রাহকের সেভিংস অ্যাকাউন্টে জমা হতে থাকে। যদি পোস্ট অফিস এমআইএস-এ একটি সিঙ্গেল অ্যাকাউন্ট খুলেন সে ক্ষেত্রে আপনাকে নিয়ম অনুযায়ী সর্বাধিক ৯ লাখ টাকা জমা করতে হবে এবং এর ওপর আপনি বার্ষিক সুদ পাবেন ৭.৪ শতাংশ।

WhatsApp Group Join Now

এই স্কিমে প্রত্যেক মাসে আয় করতে পারবেন ৫,৫৫০ টাকা। অর্থাৎ এক বছরে আপনি আয় করবেন ৬৬,৬০০ টাকা। আপনি পাঁচ বছরের সুদ থেকে আয় করতে পারবেন ৩.৩৩ লাখ টাকা। মাত্র ১০০০ টাকার বিনিময়ে আপনি এই স্কিমে বিনিয়োগ শুরু করতে পারেন।

আরও পড়ুন: Rain Forecast: জন্মাষ্টমীতে ভারী বৃষ্টি বাংলার ৫ জেলায়; কোন কোন জেলায় সতর্কতা জারি করা হয়েছে?

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।